• Home
  • All News
  • করোনা রিপোর্ট ছাড়া করোনাভাইরাসের ঔষধ ব্যবহারের অভিযোগ উঠেছে ন্যাশনাল হসপিটালের বিরুদ্ধে।

করোনা রিপোর্ট ছাড়া করোনাভাইরাসের ঔষধ ব্যবহারের অভিযোগ উঠেছে ন্যাশনাল হসপিটালের বিরুদ্ধে।

শাহেদ খান, নিজস্ব প্রতিবেদকঃ স্বজনদের অভিযোগ, করোনা রিপোর্ট না পাওয়া স্বত্বেও করোনা আক্রান্ত রোগীদের মত চিকিৎসা করার। দেওয়া হয়েছে করোনা রোগীদের দেওয়া প্রয়োজনীয় মুহূর্তের (রেমিভির১০০) ইঞ্জেকশন এবং বিভিন্ন ঔষধ। স্বজন্দের দাবী এইসব ঔষধ ও ইঞ্জেকশন দেওয়াতে মৃত্যু হয়েছে সুরা খাতুনে। 

সুরা খাতুনের স্বজন কামরুল হক রিপন জানান," গত ২৩ জুন সামান্য বমি আর পায়খানা বন্ধ হচ্ছে না বিধায় নিয়ে গেছিলাম ন্যাশনাল হসপিটাল এ। ওনারা সিটি স্ক্যান করে জানায় করোনা সম্ভাবনা 10 out of 25 ( আমি সঠিক জানি না সিটি স্ক্যান রিপোর্ট এর মাধ্যমে করোনা সাসপেক্টশান করা যায় কিনা, এ ব্যাপারে বিজ্ঞরা বলতে পারবেন)।

এরপর ওনারা ভর্তি নিয়ে করোনা পরিক্ষা করার জন্য ৩৫০০/- টাকা নিয়ে নমুনা নেয়! কিন্তু তার ২ দিন পর সন্ধ্যায় (২৫ জুন, বৃহস্পতিবার) নমুনা আর টাকা ফেরত দিয়ে বলে ওনাদের পক্ষে টেস্ট করানো সম্ভব না আমাদের নিজ উদ্যোগে করার জন্য বলে (তাহলে ২টা দিন কেন নষ্ট করল)!

আমরা ২৭ জুন সন্ধ্যা ৬ টায় NSI এর মাধ্যমে নতুন করে নমুনা নিয়ে চট্টগ্রাম মেডিকেল এ করোনা টেস্ট এর জন্য পাঠায়। কিন্তু ন্যাশনাল কতৃপক্ষ রিপোর্টের তোয়াক্কা না করে ওনাদের সিটি স্ক্যান রিপোর্ট এর উপর ভিত্তি করে আমার দাদীকে করোনা ইঞ্জেকশন (Remivir 100) সহ আরো অন্যান্য ইঞ্জেকশন দিতে থাকে সাথে বিভিন্ন ধরনের Antibiotic, Medicine তো আছে।

আমার দাদীর প্রাথমিক কোন শ্বাসকষ্ট ছিল না, কিন্তু ওখানে ভর্তি হওয়ার পর শ্বাসকষ্ট শুরু হয়ে যায়! অক্সিজেন এর উপর অক্সিজেন দিয়ে শ্বাসকষ্ট কন্ট্রোল করা যাচ্ছেনা। ২৭ জুন রাত ১০.৩০ মিনিটে আমাদের একপ্রকার মানসিক চাপ দেয় ICU তে শিফট করানোর জন্য! আমরা বাধ্য হয়ে ICU তে নিয়ে যাওয়ার জন্য বলি। এরপর ICU থেকে আর ফিরে এলোনা! ২৮ জুন ভোরে তিনি মারা যান, অথচ ICU তে নেওয়ার আগেও ওনি কথা বলছেন ঠিক ঠাক।

ন্যাশনাল হসপিটাল আমাদের ডেথ সার্টিফিকেট দিয়েছে;

 ডায়াগনোসিসঃ কোভিড সাসপেক্টেড (Covid-19 Suspected) ,

মারা যাওয়ার কারণঃ কার্ডিওরেসপিরেটরি ফেইলিউর (হৃৎক্রিয়া/শ্বাসক্রিয়া বন্ধ হয়ে মারা যাওয়া)!

খুবই আশ্চর্য, আপসোস আর দুঃখের বিষয় মারা যাওয়ার ১০ দিন পর ৭ জুলাই আমরা করোনা রিপোর্ট পেয়েছি! রেজাল্টঃ নেগেটিভ!

 আমার ব্যক্তিগত মতামত চিকিৎসার নামে কসাই বাণিজ্যিক প্রতিষ্ঠান ন্যাশনাল হসপিটালকে (চট্টগ্রাম) আমাদের সবার বয়কট করা উচিত।

 আর দাফন কাফনে সব ধরনের সহযোগিতার জন্য গাউছিয়া কমিটি বাংলাদেশ (চন্দ্রঘোনা শাখা) কে অনেক অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করতেছি।"


Most Read

Popular News