• Home
  • All News
  • পেঁয়াজ আমদানি সরকারের ব্যর্থতার পরিচয় :

পেঁয়াজ আমদানি সরকারের ব্যর্থতার পরিচয় :

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতা আ স ম আব্দুর রব বলেছেন, দেশে কোনো আইনের শাসন নেই। এই সরকার পুলিশ ব্যবহার করে ক্ষমতায় টিকে আছে। সরকার যদি পুলিশ বাহিনী ছাড়া রাস্তায় নামে তাহলে বুঝবে কত ধানে কত চাল। তিনি বলেন, দেশে চলমান পেঁয়াজ সংকট এবং সরকারের পেঁয়াজ আমদানি ব্যর্থতার পরিচয়।

সোমবার (১৮ নভেম্বর) বিকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে দেশে চলমান পেঁয়াজ সংকটসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বাড়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি।

এ মানববন্ধন কর্মসূচি ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে জেএসডির ঢাকা মহানগর সমন্বয় কমিটি।

জেএসডি সভাপতি বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে পিষ্ট হচ্ছে সারা দেশের মানুষ। বিশ্বের কোনো দেশেই পেঁয়াজের দাম ২৫০ টাকা নেই। কিন্তু দেশের মানুষকে ২৫ টাকার পেঁয়াজ ২৫০ টাকা দামে কিনতে হচ্ছে। পেঁয়াজের দাম ১০ গুণ বেড়েছে। চালের দামসহ নিত্যপ্রয়োজনীয় প্রায় সব দ্রব্যের মূল্য অতিরিক্ত বেড়ে গেছে। বাজারের ওপর এই সরকারের নিয়ন্ত্রণ নেই।

তিনি বলেন, কার্গো বিমানে পেঁয়াজ আমদানি করতে হয়। এতে করে যে টাকা খরচ হয়েছে, সেই পরিমাণ টাকা কৃষকের হাতে দিলে দেশের মাটিতে যে পেঁয়াজ উৎপাদন হতো তা চাহিদা মিটিয়ে রপ্তানিও করা যেত। সরকারের পেঁয়াজ আমদানি ব্যর্থতার পরিচয়।

মানববন্ধন কর্মসূচি ও বিক্ষোভ সমাবেশের সভাপতিত্ব করেন জাতীয় সমাজতান্ত্রিক দলের সহ-সভাপতি তানিয়া রব।

সমাবেশে আরও বক্তব্য রাখেন- মুক্তিযোদ্ধা সিরাজ মিয়া, অ্যাডভোকেট বেলায়েত হোসেন বেলাল ও স্বাধীন মো. স্বপন প্রমুখ।

Popular News