• Home
  • All News
  • লোহাগাড়ায় হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি সি.আর দত্তের স্মরণে শোকসভা পালিত

লোহাগাড়ায় হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি সি.আর দত্তের স্মরণে শোকসভা পালিত

লোহাগাড়া প্রতিনিধিঃ 

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মেজর জেনারেল (অবঃ) চিত্ত রঞ্জন দত্তের (সি আর দত্ত) স্মরণে শোকসভা পালন করা হয়।

গত ৪ সেপ্টেম্বর শুক্রবার চরম্বার শ্রী শ্রী সিদ্ধেশ্বরী কালী মন্দির প্রাঙ্গণে এই শোকসভার আয়োজন করা হয়। হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, লোহাগাড়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক মাষ্টার সলিল বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাষ্টার সুনিল কুমার চৌধুরীর।

উক্ত শোকসভায় বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ; শ্রী শ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদ-বাংলাদেশ ও হিন্দু মহাজোটের লোহাগাড়া উপজেলা শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শুরুতেই সি.আর.দত্ত ও ভারতের সাবেক প্রয়াত রাষ্ট্রপতি বাংলাদেশের অকৃত্রিম বন্ধু প্রণব মুখার্জীর স্মরণে নিরবতা পালন ও তাঁদের আত্মার সদগতি কামনা করা হয়।

পরে সি.আর.দত্তের বিভিন্ন সংগ্রাম, আন্দোলনের কথা তুলে ধরেন বক্তারা। সি. আর. দত্ত বাংলাদেশের এক অনন্য সম্পদ বলে দাবি করেন বক্তারা।

উক্ত শোকসভায় বক্তব্য রাখেন উপজেলা শাখার বিভিন্ন সংগঠনের সভাপতি-সম্পাদকসহ সিনিয়র নেতৃবৃন্দ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সুনিল কুমার চৌধুরী, সলিল কান্তি বড়ুয়া, বাবলু কান্তি হাজারী, ধীমান নন্দী, পলাশ দাশ, অজিত চক্রবর্ত্তী, মৃদুল বড়ুয়া, দেবাশীষ ধর, সুমন মজুমদার হিরো, সুনিল সরকার,মপরিমল রুদ্র, মাঃরতন কান্তি দাশ, সাধন বিকাশ দাশ, অশোক আচার্য্য, রনি দাশ, সাংবাদিক খোকন সুশীল, জুয়েল দাশ, এড. কেশব কুমার আচার্য্য, হরিশংকর গুপ্ত, রাজু ধর রাজ, অর্জুন সুশীল, রনজিত দাশ নটু, ডাঃ উজ্জ্বল দাশগুপ্ত, প্রদীপ সুশীল, সুলাল ধর, রনি দাশ(বাগীশিক) প্রমুখ।

Most Read

Popular News