• Home
  • All News
  • সৌদিতে অবিবাহিত যুগলেরাও হোটেলে রুম নিয়ে থাকতে পারবে

সৌদিতে অবিবাহিত যুগলেরাও হোটেলে রুম নিয়ে থাকতে পারবে

সৌদি আরবে এখন থেকে অবিবাহিত যুগলেরাও একসঙ্গে থাকার জন্য হোটেলের রুম ভাড়া করতে পারবেন। নতুন একটি ভিসা প্রক্রিয়ায় এই ঘোষণা দেয়া হয়। ঘোষণা অনুযায়ী নারীরা এখন থেকে একলাও থাকতে পারবেন হোটেল রুমে। আগের নিয়ম অনুযায়ী হোটেলের রুম ভাড়া নেয়ার জন্য দম্পতিদের প্রমাণ করতে হত যে তারা বিবাহিত বা আত্মীয়।

সৌদি সরকার পর্যটন ব্যবসাকে উজ্জীবিত করার জন্য এই প্রচেষ্টা নিয়েছে বলে বলা হচ্ছে। আগে যুগলেরা বিবাহিত কিনা সেটার কাগজপত্র দেখাতে বলা হত। কিন্তু সেই নিয়ম এখন বিদেশিদের জন্য শিথিল করা হয়েছে।

সৌদি আরবের ট্যুরিজম অ্যান্ড ন্যাশনাল হেরিটেজ কমিশনের বিবৃতিতে বলা হয়েছে, ‘সব সৌদি নাগরিকদের বলা হচ্ছে তাদের পরিবারের পরিচয় পত্র অথবা সম্পর্কের প্রমাণ পত্র নিয়ে যেতে হবে হোটেলে চেক-ইনের সময়। তবে বিদেশিদের জন্য প্রযোজ্য হবে না। পরিচয়পত্র দেখিয়ে সব নারী, সৌদি নারীরাসহ একা হোটেল ভাড়া নিতে পারবে এবং থাকবে পারবে।’

নতুন ভিসা নিয়মে আরো বলা হয়েছে, বিদেশি পর্যটকদের শরীর সম্পূর্ণ ঢেকে রাখতে হবে না। কিন্তু তারা আশা করছে পর্যটকরা মার্জিত পোশাক পরবে। তবে অ্যালকোহল নিষিদ্ধই থাকবে।

পৃথিবীর বুকে দীর্ঘ সময় ধরে পর্যটকদের কাছে সৌদি আরব নানা বিধিনিষেধে পূর্ণ একটি দেশ। এখন দেশটি বিদেশি পর্যটক এবং বিনিয়োগকারীদের চোখে একটা তুলনামূলক নমনীয় ইমেজ তৈরি করতে চাইছে।