• Home
  • All News
  • ভর্তি পরীক্ষা নিচ্ছে না বরিশাল বিশ্ববিদ্যালয়!

ভর্তি পরীক্ষা নিচ্ছে না বরিশাল বিশ্ববিদ্যালয়!

বিপুল ঘোষ, বরিশালঃ

চলতি বছরের মহামারি করোনা পরিস্থিতির কারণে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে না। তবে গুচ্ছ পদ্ধতি এবং ভর্তিচ্ছুদের শারীরিক উপস্থিত নিশ্চত করে ভর্তি পরীক্ষার সম্ভাবনা রয়েছে। 


আগামী বছর (২০২১) এর মার্চ কিংবা পরবর্তী মাসগুলোর যে কোনো নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হবে ভর্তি কার্যক্রম । তবে পুরো বিষয়টি নির্ধারিত হবে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চূড়ান্ত অনুমোদনের পরে। এ বিষয়ে প্রতিষ্ঠানটির উপার্চায ড.মো.ছাদেকুল আরোফিন গণমাধ্যমে উপরিউক্ত তথ্য জানান। তিনি আরও জানান, করোনা পরিস্থিতি বিবেচনায় এবং এইচএসসি পরীক্ষার ফল প্রকাশের বিলম্ব হওয়ার কারনে এ সিদ্ধান্ত অগ্রসর হয়েছেন।


তবে গুচ্ছ পদ্ধতিতে (সমন্বিত ভাবে) ভর্তি পরীক্ষাকে সমথর্ন করছেন না অনেক শিক্ষার্থী। প্রশ্নফাঁস, পরীক্ষা কার্যক্রমে দুর্নীতি, ভর্তিচ্ছুদের পচ্ছন্দ গুরুত্ব না পাওয়া ইত্যাদি ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে। তবে বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থী মহামারি করোনার কথা বিবেচনা করে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) এ সিদ্ধান্তকে সমর্থন করছেন।


উল্লেখ্য বিশ্ববিদ্যালয়টিতে ৬টি অনুষদের আওতায় মোট ২৪ টি বিভাগ আছে। গত বছর (২০১৯-২০২০) শিক্ষাবর্ষে ৩ টি ইউনিটে ১হাজার ৪৪০ টি আসনের বিপরীতে ৪৯ হাজার ৯৫৬ জন শিক্ষার্থী আবেদন করেছিল।

Most Read

Popular News